Header Ads

অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য সহায়ক ৮ টি গোপন তথ্য | 8 secret information for Android users

অ্যান্ড্রেয়ড ফোন ব্যবহার করেন তো? আপনার ফোনেই রয়েছে এমন কিছু ফিচার যা আপনি হয়তো আগে জানতেন না। আজ আপনাদের সাথে অ্যান্ড্রেয়ড ফোনের এমন কিছু গোপন বিষয় নিয়ে আলোচনা করবো যা আপনাকে সত্যিই অবাক করে দিবে! এমন ৮ টি গোপন ফিচার নিয়ে আমাদের আজকের পোস্ট। তো কথা না বাড়িয়ে চলুন আমাদের আজকের প্রধান আলোচনায়ঃ
android

১) ফোনে আসা মেসেজ তো পড়েন। কখনও মনে হয়েছে প্রিয়জনের কাছ থেকে আসা মেসেজ কানেও শুনবেন। আপনার ফোনেই কিন্তু রয়েছে সেই ফিচার। ফোনের সেটিংস-এ অ্যাকসেসিবিলিটি অপশনে যান। এ বার টেক্সট টু স্পিচের আউটপুট অপশন ক্লিক করুন আর নিজের কানেই শুনুন মেসেজ।
Android Settings

২) ফোনের সেটিংস-এ গিয়ে সিকিউরিটি অপশনে যান। এ বার ডিভাইস অ্যাডমিনিস্ট্রেরস বলে যে অপশনটি আছে সেটার বাঁ দিকের বক্সে ক্লিক করুন। এই অপশনের বৈশিষ্ট্য হল যদি কোনও কারণে আপনার ফোনটি হারিয়ে যায় তাহলে সেটির অবস্থান আপনি জানতে পারবেন এবং জরুরি তথ্য লক করে দিতে পারবেন।
Android Settings

৩)আপনার ফোন বন্ধুকে ধার দিচ্ছেন? কিন্তু, আপনি চান আপনার জরুরি তথ্য গোপনই থাকুক। তাহলে ফোনের ‘গেস্ট মোড’ অন করুন। তার জন্য ফোনের ইউজার আইকনে ক্লিক করুন। গেস্ট আইকন আসবে। এ বার আপনার কাছে অপশন আসবে কোন তথ্য আপনি দেখাবেন এবং কোনটি গোপন রাখবেন।
Android Settings

৪)ফোনের ছোট আইকন দেখতে অনেকেরই সমস্যা হয়। তারপর যদি আপনার চোখের সমস্যা থাকে তা হলে তো কথাই নেই। আপনার ফোন ডিসপ্লের যে কোনও অপশন কী ভাবে বড় করে দেখা যায় জানেন? সেটিংস-এ গিয়ে অ্যাকসেসিবিলিটি অপশনের ম্যাগনিফিকেশনে যান। এ বার যে কোনও আইকন জুম করে দেখতে পারেন।
Android Settings

৫) হটস্পটের জন্য আপনাকে আলাদা করে ৩-জি মোডেম বা রাউটার কিনতে হবে না। আপনার ফোনেই রয়েছে সে অপশন। ফোন সেটিংস-এ গিয়ে টেথারিং অ্যান্ড পোর্টেবল হটস্পট অপশনে যান। এ বার পোর্টেবল WLAN hotspot অন করুন।
Android Settings

৬) আপনি কি গাড়ি চালাচ্ছেন? বা কোনও কাজে ব্যস্ত? এ দিকে ফোন ব্যবহার করাও জরুরি হয়ে পড়েছে। জানেন কী, হাত ব্যবহার না করেও ফোনে প্রয়োজনীয় কাজ সেরে নিতে পারেন? তার জন্য ইনস্টল করুন ‘ইভা ফেসিয়াল মাউস’। এই অ্যাপের সাহায্যে শুধু মাথা নাড়িয়েই আপনার অ্যান্ড্রয়েডটিকে কন্ট্রোল করতে পারবেন।
Android Settings


৭) জানেন, আপনার ফোনে লুকিয়ে আছে একটি মজার খেলা? সেটি খুলতে হলে যেতে হবে সেটিংস-এ। এ বার ‘অ্যাবাউট ফোন’ বা ‘অ্যাবাউট ট্যাবলেট’ অপশনে যান। অ্যান্ড্রয়েড ভার্সনে অনেকবার ট্যাপ করুন, যখন মার্শমেলো দেখাবে সেটিকে ট্যাপ করুন। তা হলেই খুলে যাবে মজার গেম। অবশ্য এই সুবিধা শুধু অ্যান্ড্রয়েড ২.৩ জিনজারব্রেড ভার্সনেই পাওয়া যাবে।
Google Maps



৮) সারাদিন ইন্টারনেট করেন? অনেক ব্যাটারি খরচ হয়? আপনার ফোনের হোমস্ক্রিনের ব্যাকগ্রাউন্ডের রং বদলে কালো করে ফেলুন। কোনও রঙিন ছবি বা ভিডিও স্ক্রিনসেভার রাখবেন না। তা হলেই ব্যাটারি অনেকক্ষণ ধরে চার্জ-আপ থাকবে।
android

Source: Internet

আজ এই পর্যন্তই থাকলো। আগামীতে অন্য কোন বিষয় নিয়ে চলে আসবো। প্রতিনিয়ত নতুন নতুন পোস্ট পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে রাখবেন। পোস্টটি পড়ার জন্য ধন্যবাদ। আর আপনার মতামত জানাতে ভুলবেন না কিন্তু! 

বিশেষ দ্রষ্টব্যঃ এই পোস্টে ব্যবহৃত সবগুলো ছবি ইন্টারনেট থেকে সংগৃহীত।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.